খুলনায় ইমাম হোসাইন (আঃ)’র পবিত্র চেহলাম ২০১৯ পালিত

  • Posted: 22/10/2019

হযরত ইমাম হোসাইন (আঃ) এর পবিত্র চেহলাম উপলক্ষে ২১ অক্টোবর সোমবার বিকাল ২টা ৩০ মিনিট নগরীর আলতাপোল লেনস্থ আঞ্জুমান-এ-পাঞ্জাতানী ইমাম বাড়িতে খুলনা বিভাগীয় কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল আলোচনা সভা এবং শোক ও মাতম মিছিল।
ইমাম বাড়িতে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন ইসলামী শিক্ষা কেন্দ্রের অধ্যক্ষ হুজ্জাতুল ইসলাম সৈয়দ ইব্রাহীম খলিল রাজাভী। তিনি তার বক্তব্যে বলেন, নবী (সা.) দৌহিত্র হযরত ইমাম হোসেন (আ.) এর পবিত্র শাহাদাতকে স্মরণ করা একটি ধর্মীয় দায়িত্ব। কেননা ইমাম হোসাইন (আ.) ইসলাম ধর্ম রক্ষার জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন। সুতরাং ইমাম হোসাইন (আ.) এর এই কালজ্বয়ী বিপ্লবকে স্মরণ করে আলোচনা অনুষ্ঠান ও শোক মিছিলের আয়োজন করে জুলুমের বিরুদ্ধে সোচ্চার হওয়া ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য সচেতনতা সৃষ্টি করা একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব বলে মনে করি।
অনুষ্ঠানে মর্সিয়া পাঠ করেন জনাব আতিয়ার রহমান ও আরো অনেকে। এসময়ে উপস্থিত ছিলেন হুজ্জাতুল ইসলাম মোঃ আলী মোর্তজা, হুজ্জাতুল ইসলাম মোঃ আব্দুল লতিফ, হুজ্জাতুল ইসলাম সৈয়দ সাবের রেজা, হুজ্জাতুল ইসলাম মোঃ আনিছুর রহমান, হুজ্জাতুল ইসলাম শহিদুল হক, হুজ্জাতুল ইসলাম শেখ আলী আকবর, হুজ্জাতুল ইসলাম সৈয়দ ফিরোজ আলী আবেদী, হুজ্জাতুল ইসলাম সাজেদুল ইসলাম, হুজ্জাতুল ইসলাম মোঃ ইয়ানুর হোসেন প্রমুখ। এছাড়া খুলনা বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত বিভিন্ন কেন্দ্রের নেতৃবৃন্দ ও মুমিন ভাইয়েরা উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে আঞ্জুমান-এ-পাঞ্জাতানী’র সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ ইকলবাল এর নেতৃত্বে একটি শোক ও মাতম মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় ইমাম বাড়িতে গিয়ে সমাপ্ত হয়।###

Share: